MSB Ask Help Center

সম্ভাব্য সব প্রশ্নের উত্তর এই হেল্প সেন্টারে পাবেন 📚

কীভাবে MSB Ask প্লাটফর্মটি ব্যাবহার করা শুরু করবেন?

Avatar
Masuk Sarker Batista
Updated 1 month ago

প্রথমেই MSB Ask প্লাটফর্মের অ্যাকাউন্টটি ফুল সেটআপ করে ফেলুন। আর আপনি যখন কোন বিষয়ে কিছু জানার জন্য প্রশ্ন করবেন, MSB Ask তখন আপনাকে উত্তরগুলি এমন লোকদের কাছ থেকে সরবরাহ করবে, যারা আসলেই সেই বিষয়ে এক্সপার্ট বা ভালো অভিজ্ঞতা রয়েছে। আর এই প্লাটফর্ম ব্যাবহার করার সময় নিচের ৩টা পয়েন্ট মাথায় রাখবেনঃ 

  • আপনার কোন প্রশ্ন থাকলে জিজ্ঞাসা করবেন। 
  • আপনি যখন পারবেন তখন অন্যের প্রশ্নের উত্তর দিবেন।  
  • আপনার বিশেষ কোন অভিজ্ঞতা বা নলেজ শেয়ার করার জন্য ব্লগ/আর্টিকেল লিখে শেয়ার করবেন।
Video Thumbnail
4:30
2:04

আর আপনি ফীড/হোমপেইজে কি কি দেখতে চান, সেটি আপনার ইন্টারেস্টের উপর নির্ভর করবে। এর জন্য নিম্নক্ত কিছু বিষয় খেয়াল রাখবেনঃ

    • একটি ভালো ফীড/হোমপেইজ তৈরি করার জন্য আপনার পছন্দের টপিক এবং মানুষজনদের ফলো করতে হবে।  
    • Topic/টপিক - অনেক রকমের বিষয় নিয়ে এই প্লাটফর্মে আলোচনা বা নলেজ শেয়ারিং হয়। সব বিষয় নিয়ে আপনার আগ্রহ নাও থাকতে পারে। তাই আপনার যেই বিষয়ে ইন্টারেস্ট, সেই বিষয়/টপিকগুলো follow করে রাখবেন। তাহলে সেইসব টপিকের সব প্রশ্ন, উত্তর এবং ব্লগ/আর্টিকেলগুলো আপনার হোমপেইজে আসবে। 
    • People - এই প্লাটফর্মে অনেক অ্যাক্টিভ মেম্বার আছে, যারা অন্যের হেল্প, প্রশ্নের উত্তর দেয়ার পাশাপাশি বিভিন্ন বিষয়ে নলেজ শেয়ার করে থাকে। আপনি সেইসব মেম্বারদের অ্যাক্টিভিটি আপনার হোমপেইজে দেখতে চাইলে তাদেরকেও follow করে রাখতে পারেন। 
    • সবচেয়ে সহজ প্রথম পদক্ষেপ - আপনার পছন্দের কিছু বিষয় এবং সেগুলি সম্পর্কে লিখেছেন এমন কিছু লোক অনুসরণ করে শুরু করুন।

      এই প্লাটফর্ম ব্যাবহার করার সময় অনেক প্রশ্ন-উত্তর আপনার চোখে পড়বে। যখন MSB Ask-এ কোন ভালো উত্তর দেখবেন তখন অবশ্যই একটি Like দিয়ে দিবেন। Like দেয়ার মানে হচ্ছে আপনার সমর্থন দেয়া। যার মাধ্যমে অন্যান্য মেম্বাররা খুব সহজেই সঠিক এবং বেস্ট উত্তরটি খুঁজে পাবে। আর আপনাদের এই ছোট ছোট অবদান সামগ্রিকভাবে এই প্লাটফর্মটিকে রিসোর্সফুল করে তুলবে।

      Did this answer your question?
      😞 😐 😃